শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : শিক্ষামন্ত্রী

আনোয়ারুল হক ॥

চাঁদপুর সদর উপজেলায় ২০২১-২২ অর্থবছরে খরিপ -১/২০২২-২০২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধান বীজ ও সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে।

২২ এপ্রিল শুক্রবার বিকাল ৪ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকের মাঝে ধান বীজ ও সার বিতরন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, আউশ ধানের উপর কৃষকদের নজর বাড়াতে হবে। তাহলে পানি সেচের দিকে কৃষকের চাপ তেমন প্রভাব পড়বে না। গতবার ২০০ জন পেলেও এবার ১২শ’ কৃষককে শুধুমাত্র সদর এলাকাতেই আউশ ধানের উপর সরকার বিনামূল্যে সার এবং বীজ দেওয়ায় আমি এখানকার একজন জনপ্রতিনিধি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি সময়ের সাথে সাথে কৃষকদের উৎসাহিত করতে এই প্রণোদনা আরো বাড়বে। দেশ কৃষি উৎপাদন স্বয়ংসম্পূর্ণতার দিকে আরো এগিয়ে যাবে।

মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন, তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। আমাদের দেশ এখন খাদ্য শষ্যা রপ্তানি করে।আমরা কেবল গ্রহীতা না, আমরা দাতাও।

তিনি বলেন, শেখ হাসিনা মানুষের নেত্রী। মানুষের কথা ভাবেন মানুষকে ভালোবাসেন তার বাবার মতো। তিনি বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে কৃষিতে যে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন। তার মাধ্যমে বাংলাদেশ আজ সারা বিশ্বের রোল মডেল।

মন্ত্রী বলেন,আমি আপনাদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। আপনাদের জন্য কাজ করা আমার দায়িত্ব এবং কর্তব্য। সেটা যেন যথাযথ ভাবে করতে পারি এর জন্য আপনারা দোয়া করবেন। রোজার দিন আপনাদের সবার কাছে দোয়া চাই। যেন সুস্থ থাকি, ভালো থাকি। আপনাদের জন্য কাজ করে যেতে পারি। আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন।

উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁদপুর সদর উপজেলার বাস্তবায়নে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আহমেদ ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা কৃষি অফিসার মোঃ জালাল উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান ছপ্পর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী,পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী।

আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দিন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী বেপারী মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা,সদর থানা ওসি মুহাঃ আব্দুর রশিদসহ অন্যান্য কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ ও কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষকবৃন্দ।

সদর ইউএনও সানজিদা শাহনাজ এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার আয়েশা আক্তার।

অনুষ্ঠান পরিচালনা করেন সসদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার নিজামুদ্দিন।

Loading

শেয়ার করুন: