শ্রমিকদের দাবি মেনে নেয়ায় চাঁদপুর থেকে বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক:

সড়ক দুর্ঘটনায় বাস চালকের মৃত্যুকে কেন্দ্র করে চাঁদপুরে বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ শ্রমিকদের ঐক্যবদ্ধ নেতৃত্বে শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে আন্দোলনকারী শ্রমিকদের নিয়ে সমঝোতা বৈঠক করা হয়।

৬ সেপ্টেম্বর বিকেলে সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত, পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ মোঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস মিনিবাস মালিক সংগঠনের আহবায়ক আবু নঈম পাটোয়ারী দুলাল, সদস্য সচিব শোয়েব আহমেদ ও শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজিসহ বেশকজন সাধারণ শ্রমিক।

জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে দীর্ঘ সময় ধরে চলা সভায় জেলা প্রশাসক অন্জনা খান মজলিস সাধারণ শ্রমিকদের মুল দাবীর বিষয় জানতে চান। তখন এক কথায় উপস্থিত শ্রমিকরা বলেন, আমরা যাদের নেতা বানিয়েছি তাঁদেরকে আমাদের দুঃসময়ে কাছে পাই না। পাশাপাশি আমাদের নামে উত্তোলনকৃত টাকা কোথায় কি কাজে খরচ হয় এবং কত টাকা ব্যয় হয়েছে, কত টাকা খরচ হয়েছে তা আমরা জানি না। একইসাথে বাস চালকের মৃত্যু সব কাহিনী শুনেন।

এরপর দীর্ঘ সময়ে আলোচনা শেষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসসহ উপস্থিত সকলে শ্রমিকদের দাবির স্বার্থে একমত পোষণ করেন। পরে শ্রমিকদের দাবি অনুযায়ী শ্রমিক ইউনিয়নের আগামী নির্বাচন না হওয়া পর্যন্ত শ্রমিক ইউনিয়নের নামে বা শ্রমিকদের নামে রশিদের মাধ্যমে যে চাঁদা আদায় করা হয়। ৭ সেপ্টেম্বর থেকে উওোলনকৃত টাকা শ্রমিকদের ১ জন প্রতিনিধি, পৌর মেয়রের পক্ষে একজন প্রতিনিধি ও মালিক শ্রমিকদের পক্ষ থেকে একজন প্রতিনিধি থাকবেন।

Loading

শেয়ার করুন: