সরকার প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করার কর্মসূচি গ্রহণ করছে : নুরুল আমিন রুহুল এমপি

মনিরা আক্তার মনি :
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ্ব নুরুল আমিন রুহুল মতলব উত্তর উপজেলার সকল দপ্তরের কর্মকর্তার সাথে মতবিনিময় করেন।

এ সময় তিনি ‘আমার গ্রাম আমার শহর’ ধারণাকে মাথায় রেখে পরিকল্পনা বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করার জন্যে প্রতি দপ্তর প্রধানকে নির্দেশনা প্রদান করেন।

উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পনিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সঞ্চালনায় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত থেকে নিজ নিজ দপ্তরের পরিকল্পনা তুলে ধরেন।

এডভোকেট আলহাজ্ব নুরুল আমিন রুহুল বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বরাবরই গ্রামকে উন্নয়ন ও সমৃদ্ধির কেন্দ্রীয় দর্শন হিসেবে বিবেচনা করে এসেছে। বর্তমান সরকার প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করার কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।

তিনি বলেন,‘উন্নত রাস্তাঘাট, যোগাযোগ, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি, কম্পিউটার ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা, বৈদ্যুতিক সরঞ্জামসহ মানসম্পন্ন ভোগ্যপণ্যের বাজার সম্প্রসারণের মাধ্যমে প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সকল সুবিধাদি দেয়ার ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, ‘গ্রাম পর্যায়ে কৃষিযন্ত্র সেবা কেন্দ্র, ওয়ার্কশপ স্থাপন করে যন্ত্রপাতি মেরামতসহ গ্রামীণ যান্ত্রিকায়ন সেবা সম্প্রসারণ করা হবে এবং এসবের মাধ্যমে গ্রামীণ যুবক ও কৃষি উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে উৎপাদনশীল কর্মসংস্থান করা হবে। অ-কৃষি খাতের এসব সেবার পাশাপাশি হাল্কা যন্ত্রপাতি তৈরি ও বাজারজাত করতে বেসরকারি খাতের প্রান্তিক ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সুবিধাসহ প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

Loading

শেয়ার করুন: