সরকার শিক্ষাক্ষেত্রে প্রসারে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে:এমপি রুহুল

নিজস্ব প্রতিবেদক॥

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার সকালে মতলব উত্তর উপজেলার নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও নাউরী আদর্শ কলেজের সীমানা প্রাচীর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

নুরুল আমিন রুহুল এমপি বলেন, সরকার অবকাঠামো নির্মাণের পাশাপাশি একাডেমিক কার্যক্রম পরিচালনায় গুরুত্ব দিচ্ছে।

নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের ভবন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৭৮ লাখ টাকা ও নাউরী আদর্শ কলেজে জেলা পরিষদ থেকে প্রাপ্ত ৩০ লাখ টাকা ব্যায়ে সীমানা প্রাচীর নির্মান কাজ চলছে।

সাংসদ নুরুল আসিন রুহুল বলেন, সরকার শিক্ষাক্ষেত্রে প্রসারে জনগণকে শতভাগ শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। শুধু উদ্যোগ গ্রহণ করেই সরকার ক্ষান্ত হয়নি, মুক্তিযুদ্ধের সপক্ষের সরকার সেই সব উদ্যোগ বাস্তবায়নের জন্য অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। কারণ শিক্ষার মাধ্যমেই পরিবর্তন সম্ভব এবং সেই পরিবর্তনের মাধ্যমেই স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভবপর হবে। কাজেই, সমগ্রিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই এবং বর্তমান সরকারও সেই বিষয়টি উপলব্ধি করে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকেই বেছে নিয়েছে এবং তদানুযায়ী পদক্ষেপও গ্রহণ করেছে।

Loading

শেয়ার করুন: