সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা সম্পন্ন

সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুলাই) বাদ জোহর তার জানাজা সম্পন্ন হয়। এতে জাতীয় পার্টির নেতা, পরিবারের সদস্যসহ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ তিন বাহিনীর প্রধান ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্য দেন তার ছোটভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, মানুষ মাত্রই ভুলক্রুটি হয়ে থাকে। তার যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে, তার প্রতি যদি কোনো ক্ষোভ থাকে সেক্ষেত্রে তাকে ক্ষমা করে দেবেন। আমি তার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইছি।

জানাজা অনুষ্ঠানে জানানো হয়, সাবেক রাষ্ট্রপতি ও সাবেক সেনাপ্রধান এরশাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। এ বিষয়ে সবকিছু তত্ত্বাবধান করবে সেনাবাহিনী।

এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বায়তুল মোকাররম মসজিদে। এরপর সংসদের দক্ষিণ প্লাজা, বনানী ও কাকরাইল অফিসে জানাজা হবে বলে জানা যায়।

মঙ্গলবার রংপুরে নেওয়া হুসেইন মুহম্মদ এরশাদকে। এরপর ঢাকায় এনে দাফন করা হবে সামরিক কবরস্থানে।

প্রসঙ্গ: দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে প্রায় আট মাস ধরে অসুস্থ ছিলেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ। গত ১০ দিন ধরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে ছিলেন তিনি। তখন থেকে তার শারীরিক অবস্থা অবনতির দিকে যেতে থাকে। আজ সকাল পৌনে ৮টায় তার মৃত্যুর ঘোষণা দেন হাসপাতালটির চিকিৎসকরা।

Loading

শেয়ার করুন: