হাইমচরে বিএনপির ১২ নেতাকর্মি গ্রেফতার

হাইমচরে পুলিশের গাড়ী পোড়া মামলার আসামী যুবদল নেতা ফারুক মাঝিকে পুলিশের হ্যান্ডকাফ সহ ছিনিয়ে নেয়া এবং সরকারি কাজে বাধা প্রদান মামলায় বিএনপির ১২ নেতাকর্মিকে গ্রেফতার করেছে হাইমচর থানা পুলিশ।রাজনৈতিক মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

হাইমচর থানা পুলিশ জানিয়েছেন অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান মোল্লা জানান,২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের দিন পুলিশের গাড়ি বহরে হামলা, পেট্রোল দিয়ে পুলিশের গাড়ি পোড়ানো মামলার আসামি স্থানিয় যুবদল নেতা ফারুক মাঝিকে আটক করার সময় ৩ মার্চ বৃহস্পতিবার বিকেলে পুলিশের উপর হামলা,আসামী ছিনিয়ে নেয়া ঘটনায় রাতভর অভিযান চালিয়ে মামলার পলাতক আসামি ফারুক মাঝিসহ সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে যুবদল নেতা মান্নান আখন, বিএনপি নেতা শফিক আখন সহ ১২ জনকে আটক করা হয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, পুলিশের উপর হামলা, আসামী ছিনতাই, সরকারি কাজে বাধা প্রদান করায় এজাহারকৃত মামলায় (মামলা নং – ২, তারিখ ৩/৩/২২) ৬জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আটক অপর আরো ৬ জনকে সন্দেহ জনক হিসেবে আদালতে প্রেরণ করা হয়।তাদের বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

গ্রেফতারকৃত ৬ জন হচ্ছেন হাইমচর উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আবদুল মান্নান (৪০), বিএনপি নেতা শফিক আখন (৫৫), যুবদল নেতা ফারুক মাঝি, উল্লেখিত ৩ জন ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের দিন পুলিশের গাড়ি বহরে হামলা, পেট্রোল দিয়ে পুলিশের গাড়ি পোড়ানো মামলার আসামি। অপর দুজন হচ্ছেন সিএনজি চালক গিয়াসউদ্দিন ও মিজান খান। সন্দেহ জনক ৬ জনের নাম দেয়নি পুলিশ।

স্থানীয় সুত্র জানায় ৩ মার্চ বৃহস্পতিবার বিকেলে হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়ন পরিষদ এলাকায় সালিশ বৈঠক থেকে পুলিশ রাজনৈতিক মামলার্ ওয়ারেন্টভুক্ত আসামি ফারুক মাঝি কে আটক করে পুলিশ। এসময় উপস্থিত বিএনপি যুবদল নেতৃবৃন্দ পুলিশের কাছ থেকে অাসামী ফারুক মাঝিকে ছিনিয়ে নেয়। এ ঘটনায় ঘটনাস্থল সালিশ বৈঠক থেকে বিএনপি নেতা নাজমুল আখন, সিএনজি চালক গিয়াসউদ্দিন, মিজান খান কে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে ঘটনার রাতে হাইমচর থানা পুলিশ ব্যাপক অভিযান পরিচালনা করে মোবাইল ট্র্যাকিং প্রযুক্তির মাধ্যমে কমলাপুর গ্রাম থেকে আসামি ফারক মাঝিকে পুনারায় গ্রেফতারসহ মান্নান আখন, শফিক আখনকে আটক করে।

জানাযায়, বৃহস্পতিবার বিকেলে হাইমচর থানা পুলিশ এর নিয়মিত অভিযানে উপজেলার আলগী উত্তর ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ডে অভিযান কালে স্থানীয় একটি সালিসি বৈঠক হতে (২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচন এর দিন পুলিশের গাড়ি বহরে হামলা এবং গাড়ী পুড়িয়ে দেয়া মামলার আসামি) উপজেলা যুবদল নেতা ফারুক মাঝিকে আটক করে পুলিশ হ্যান্ডকাপ লাগায়।এ সময় ক্ষুব্দ বিএনপির নেতাকর্মিরা পুলিশের হাত থেকে ছিনিয়ে তাকে নিলে ফারুক হ্যান্ডকাফসহ পালিয়ে যায়। এ ঘটনা জানাজানি হলে হাইমচর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম শফিক পালিয়ে যাওয়া আসামি ফারুক মাঝিকে হাইমচর থানার ওসির কাছে তুলে দেন।

Loading

শেয়ার করুন: