হাজীগঞ্জে ভাংচুরকৃত পূজামন্ডপ ও মন্দির পরিদর্শনে বিভাগীয় কমিশনার : আমরা ন্যায় বিচার করবো

হাজীগঞ্জ প্রতিবেদক॥

হাজীগঞ্জে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্য রয়েছে এটা কেউ একদিনে বা একধাপে নষ্ট করবে এটা হতে দেয়া যায় না। যারা এই ঐতিহ্য নষ্ট করার চেষ্টা করেছে তাদেরকে চিহ্নিতকরণে তদন্ত কাজ চলছে। এ ক্ষেত্রে প্রশাসন ও পুলিশকে সহযোগিতার আহ্বান জানান তিনি।

এতে করে কেউ যেন অবিচারের শিকার না হয়, আমরা এর ন্যায় বিচার করবো। গতকাল বুধবার দুপুরে হাজীগঞ্জে ভাংচুরকৃত পূজামন্ডপ পরিদর্শন শেষে এসব কথা বলেন, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ কামরুল হাসান এনডিসি।
কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননাকে কেন্দ্র করে যে হামলা হয়েছে সে বিষয়ে হাজীগঞ্জের শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া ও শ্রী রামকৃষ্ণ সেবাশ্রম পরিদর্শন এবং মন্দিরের পুরোহিত, পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের সাথে কথা বলে আরো বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনায় স্বপ্নের সোনার বাংলা গঠনে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। যারা এই চেতনাকে আঘাত করার চেষ্টা করছে, আমরা তাদের কাউকেই ছাড় দিবো না। এক্ষেত্রে যা করার দরকার, সবকিছুই আমরা করবো, এর কোনো ব্যতয় ঘটবে না।

ওইদিনের ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে মোঃ কামরুল হাসান বলেন, আপনাদের পাশে আমরা আছি। স্থানীয় প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণ আপনাদের পাশে আছে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে সরকারিভাবে সহযোগিতা করা হবে। ইতিমধ্যে আমরা এসেসমেন্ট করেছি এবং আপনারা যারা (ক্ষতিগ্রস্ত) আবেদন করেছেন, তাদের আবেদন আমরা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর ব্যবস্থা করেছি।

এ সময় আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এর আগে বিভাগীয় কমিশনারকে ওই দিনের বিষয়ে অবহিত করেন উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুণ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, জেলা পরিষদের সদস্য আলহাজ¦ জসিম উদ্দিন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহআলম, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক স্বপন পাল, শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ার সভাপতি দিলীপ কুমার সাহা, সাধারণ সম্পাদক সত্য ব্রত ভদ্র মিঠুন, লিটন পালসহ হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মোঃ সোহেল ভূঁইয়া, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, পৌর প্যানেল মেয়র মোহাম্মদ জাহিদুল আযহার আলম, কাউন্সিলর সুমন তপাদার, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

Loading

শেয়ার করুন: