৩০০ আসনে ব্যালটে ভোটের সিদ্ধান্তে বিএনপির আগ্রহ নেই

মেঘনা বার্তা ডেস্ক ॥

আগামী জাতীয় সংসদ নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে নাকি ব্যালটে হবে তা নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩ এপ্রিল) রাজধানীর বেইলি রোডের লেডিস ক্লাবে রাজনীতিকদের সম্মানে আয়োজিত ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা একটি বিষয় লক্ষ্য করেছি, জনগণ যে স্বাধীন, তারা যে এই রাষ্ট্রের মালিক, সে বিষয়টাকে বেমালুম ভুলে গিয়ে এখন এক ব্যক্তি এবং দলের মালিকানা প্রতিষ্ঠা করার জন্য সব ধরনের চক্রান্ত তারা করছে। এখানে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে বিভিন্ন নাটক, প্রহসন তৈরি করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে।

ইভিএম নয়, আগামী নির্বাচনে ৩০০ আসনেই ব্যালটে ভোট হবে- নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এই বিষয়ে একজন সাংবাদিক আমার কাছে জানতে চেয়েছেন। আমি বলেছি, এই বিষয়ে আমাদের কোনো আগ্রহ নেই। আমাদের কাছে যেটা মনে হয়, সেটা পরিষ্কার করে বলেছি- নির্বাচনকালীন কোন সরকার থাকবে, কী ধরনের সরকার থাকবে, সেটাই হচ্ছে প্রধান সংকট।

তিনি আরও বলেন, আজ গণতন্ত্র ধ্বংস হয়েছে। ৭১-এ আমাদের যে মূল লক্ষ্য ছিল গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের সেই জায়গা থেকে বহু দূরে সরে এসেছি। সে কারণে স্পষ্ট করে বলতে চাই, অনেকগুলো রাজনৈতিক দল ঐক্যমত হয়েছি- এই সরকারকে, যারা জনগণের দ্বারা নির্বাচিত নয়, যারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, তাদেরকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে, নতুন নির্বাচনের মাধ্যমে জনগণের মালিকানা প্রতিষ্ঠা করতে হবে।

Loading

শেয়ার করুন: